রাউজানে রহস্যময় অবৈধ স্থাপনা উচ্ছেদ !!! একটি ছাড়া বাকী অবৈধ স্থাপনা উচ্ছেদ না হওয়ায় সাধারন জনতার ক্ষোভ

শফিউল আলম, রাউজানবার্তা :

চট্টগ্রাম কাপ্তাই মহসড়কের পাশে সড়ক ও জনপথ বিভাগের জমি দখল করে নির্মান করা হয়েছে বিভিন্ন অবৈধ স্থাপনা।

রাউজানের নোয়াপাড়া পথের হাটে সড়ক ও জনপথ বিভাগের জমিতে বাবুল মেম্বারের নির্মানাধীন ভবন গুড়িয়ে দিলেও সড়ক ও জনপথ বিভাগের জমিতে গড়ে উঠা আরো যে সব অবৈধ স্থাপনা রয়েছে ঐ সব অবৈধ স্থাপনা উচ্ছেদ না করায় সাধারন মানুষের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

 রাউজানের নোয়াপাড়া পথের হাটে বাবুল মেম্বারের গড়ে তেলা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলে ও সড়কের জমি দখল করে গড়ে তোলা অন্যান্য অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়নি। 

চট্টগ্রাম কাপ্তাই মহসড়কের রাউজান উপজেলার মদনাঘাট ব্রীজের শুরু থেকে জিয়াবাজার, বইজ্যাখালী গেইট, রাউজান নোয়াপাড়া পুলিশ ফাড়ির পুর্ব থেকে সড়কের দুই পাশে সড়ক ও জনপথ বিভাগের জমি জবর দখল করে এলাকার প্রভাবশালী ব্যক্তিরা নির্মান করেছে ব্যবসায়ি প্রতিষ্টান । রাউজান নোযাপাড়া পথের হাটে সড়ক ও জনপথ বিভাগের জমি দখল করে নির্মান করা হয়েছে বহুতল বিশিষ্ট মাকের্ট । গত ১৬ ফেব্রুয়ারী রবিবার রাউজান নোয়াপাড়া পথের হাটে নোয়াপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মেম্বার বাবুল মিয়ার নির্মানাধীন ব্যণ্যিজিক ভবন সড়ক ও জনপথ বিভাগের জমিতে নির্মান করায় সড়ক ও জনপথ বিভাগ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী ম্যজিষ্ট্রেট মনোয়ারা বেগম সড়ক ও জনপথ বিভাগের উচ্চ পদস্থ কর্মকর্তারা রাউজান থানা পুলিশের সহায়তায় এসকেভেটার দিয়ে গুড়িয়ে দেয় । 

রাউজান নোয়াপাড়া পথের হাট ও নোয়াপাড়া পথের হাটের পশ্চিম পাশে সড়কের দু পাশে মদুনাঘাট পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগের জমি দখল করে গড়ে তোলা ব্যবসা প্রতিষ্টান ও বহুতল বিশিষ্ট মার্কেট উচ্ছেদ করা হয়নি । 

সজেমিনে পরিদর্শন কালে দেখা যায় চট্টগ্রাম কাপ্তাই মহাসড়কের রাউজানের জিয়া বাজার থেকে পাহাড়তলী চেšমুহনী পর্যন্ত সড়কের দু পাশে সড়ক ও জনপথ বিভাগের জমি জবর দখল করে নির্মান করা হয়েছে ব্যবসা প্রতিষ্টান ।রাউজানের নোয়াপাড়া পথের হাটের পুর্বে ভ্রাম্বন হাটের পশ্চিম পাশে সড়ক ও জনপথ বিভাগের জমি দখল করে নির্মান করা হয়েছে ব্যবসা প্রতিষ্টান । 

চট্টগ্রাম কাপ্তাই সড়কের পাহাড়তলী চৌমুহনী এলাকায় সড়কের পাশে সড়ক ও জনপথ বিভাগের জমি দখল করে নির্মান করা হয়েছে ব্যবসা প্রতিষ্টান । 

উচ্ছেদ অভিযানে গুড়িয়ে দেওয়া ভবন নির্মানকারী বাবুল মেম্বার ক্ষোভের সাথে বলেন আমার নির্মান করা ভবন গুড়িয়ে দিলে রাউজান নোয়াপাড়া পথের হাটে সড়ক ও জনপথ বিভাগের জমিতে নির্মান করা মার্কেট ও মিডিয়া ভবন উচ্ছেদ করেনি সড়ক ও জনপথ বিভাগ । 

চট্টগ্রাম কাপ্তাই মহসড়কের দু পাশে সড়ক ও জনপথ বিভাগের জমিতে অবৈধভাবে ব্যবসা প্রতিষ্টান গড়ে তোলায় সড়কে প্রতিনিয়ত যানজট সৃষ্টি হয়ে সড়ক দিয়ে চলাচলকারী হাজার হাজার মানুষকে প্রতিদিন চরম দুভোর্গ পোহাতে হচ্ছে । 

এ ব্যাপারে সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জুলফিকার আহমেদ বলেন রাউজানের নোয়াপাড়া পথের হাটে সড়ক ও জনপথ বিভাগের জমিতে বাবুল মেম্বার  ভবন নির্মান করার সময়ে  সড়ক ও জনপথ বিভাগ রাউজান থানা পুলিশের সহায়তায় তা গুড়িয়ে দেওয়া হয়েছে । চট্টগ্রাম কাপ্তাই মহাসড়কের পাশে সড়ক ও জনপথ বিভাগের জমিতে গড়ে উঠা আরো যে সব অবৈধ স্থপনা রয়েছে তা পর্যায়ক্রমে উচ্ছেদ করার কার্যক্রম চলছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*