রাউজানে মুজিববর্ষে দুস্থঃ অসহায় পরিবারকে ১৮টি ঘর, ৩৫ হাজার শিক্ষার্থীকে দুপুরে উন্নত মানের খাওয়ার ও প্রাকৃতিক মৎস প্রজনন ক্ষেত্র হালদা নদীকে বঙ্গবদ্ধ ওয়াল্ড হেরিটেজ ঘোষনা, ফ্রি বাস সার্ভিস প্রদান করা হবে

শফিউল আলম, রাউজানবার্তা :

 রাউজানে মুজিববর্ষে শতাধিক বঙ্গবন্দ্বুর মুর‌্যাল. ৩৫ হাজার শিক্ষার্থীকে দুপুরে উন্নত মানের খাওয়ার প্রদান. দুস্থঃ অসহায় পরিবারকে দেওয়া ১৮টি ঘর ও প্রাকৃতিক মৎস প্রজনন ক্ষেত্র হালদা নদীকে বঙ্গব›দ্বু ওয়াল্ড হেরিটেজ ঘোষনা ও চট্টগ্রাম রাঙ্গামাটি সড়কে ফ্রি বাস সার্ভিস প্রদান করা হবে ।  

জাতির জনক বঙ্গবন্দ্বু শেখ মুজিবুর রহমানের জম্মশত বার্ষিকি উপলক্ষে আগামী ১৭ মার্চ রামগড় থেকে প্রবাহিত ফটিকছড়ি, রাউজান ও হাটহাজারী উপজেলা, চট্টগ্রাম নগরীর মোহরা এলাকার উপর দিয়ে প্রবাহিত প্রাকৃতিক মৎস প্রজনন ক্ষেত্র হালদা নদীকে বঙ্গবন্দ্বু ওয়াল্ড হেরিটেজ ঘোষনা করবেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। 

একই দিনে সারা দেশে অসহায় দুস্থঃ পরিবারের জন্য নির্মান করা ঘরের আনুষ্টানিক ভাবে উদ্বোধন করবেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা । 

রাউজানের ১৪টি ইউনিয়নে প্রতিটি ঘর ৩ লাখ টাকা ব্যয়ে ১৮ টি ঘর নির্মান করা হয়েছে । সারা দেশে স্থাপন করা বঙ্গবন্দ্বুর মুর‌্যালের উদ্বোধন করবেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা । 

রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিবত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী রাউজানের বিভিন্ন এলাকায় অফিস, শিক্ষা প্রতিষ্টানে ও দর্শনীয় স্থানে ১শতটি বঙ্গবন্দ্বুর মুর‌্যাল স্থাপন করেছেন । 

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ বলেন আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্দ্বু শেখ মুজিবুর রহমানের জম্মশত বার্ষিকিতে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিবত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী রাউজানের বিভিন্ন এলাকায় অফিস, শিক্ষা প্রতিষ্টানে ও দর্শনীয় স্থানে বসানো  ১শতটি বঙ্গন্ধুর মুর‌্যাল, দুস্থঃ পরিবারের জন্য নির্মান করা ১৮টি ঘর উদ্বোধন, প্রাকৃতিক মৎস প্রজনন ক্ষেত্র হালদা নদীকে বঙ্গব›দ্বু ওয়াল্ড হেরিটেজ ঘোষনা করবেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা । 

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ আরো জানান রাউজানের ১শত ৮২টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৩৫ হাজার শিক্ষার্থীকে দুপুরে উন্নতমানের খাওয়ার খাওয়ানো ও চট্টগ্রাম রাঙ্গামাটি সড়কে আগামী ১৭ মার্চ একদিনের জন্য ফ্রি বাস সার্ভিস প্রদান করার ব্যবস্থা গ্রহন করেছেন রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিবত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*