প্রবাসি অধ্যুষিত রাউজানে করেনা রোগীদের জন্য দুটি হাসপাতাল প্রস্তুত, চলছে সচতেনা মূলক ব্যাপক প্রচার

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজানের  প্রায় ১লাখ প্রবাসী, করেনা ভাইরাসে থেকে রক্ষায় চলছে ব্যাপক প্রচরনা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের রাখার জন্য দুটি হাসপাতালে ২৮ শয্যার দুটি ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে। 

রাউজান উপজেলার ১৪ টি ইউনিয়ন ও পৌর এলাকার এক লাখ লোক জীবিকার তাগিদে  মধ্যপ্রাচ্যের দুবাই, আবুদাবী, ওমান, কুয়েত, কাতার, সৌদি আরব, বাহরাইনে ও ইতালী, আমেরিকা, কানাডা, অষ্ট্রেলিয়া, লন্ডন রয়েছে । 

প্রবাসী অধ্যুষিত এলাকা রাউজানে এ পর্যন্ত যে সব প্রবাসী দেশে ফিরে এসেছে তাদেরকে হোম কোয়ান্টানে রাখা হয়েছে । 

করেনা ভাইরাস এর প্রার্দুভাব থেকে সাধথারন মানুষকে রক্ষায় রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ, রাউজান থানার ওসি কেপায়েত উল্্যাহ, রাউজানের সকল চেয়ারম্যান, রাউজান পৌরসভার কাউন্সিলরগন, ইকোলাভ, সেন্ট্রাল বয়েজ অব রাউজান রাউজানের প্রতিটি এলাকায় সাধারন মানুষকে সচেতন করার লক্ষ্যে লিপলেট বিতরন করছেন। 

রাউজান থানার সামনে, রাউজানের মুন্সির ঘাটায় হ্যান্ড ওয়াস বেসিন বসানো হয়েছে । এছাড়া মাক্স ও হাত ধোযার জন্য সাবান বিতরন করছেন প্রতিটি এলাকায় । 

করোনা ভাইরাস প্রতিরোধে রাউজানের বিভিন্ন এলাকায় সড়কের পাশে সরকারী বেসরাকারী প্রতিষ্টানে ও হাসাপতালে টাঙ্গানো হয়েছে ফেস্টুন ব্যানার, করোনা ভাইরাসের আক্রান্ত হওয়ার ভয়ে রাউজানের বিভিন্ন এলাকায় জরুরি কাজ ব্যতিত এলাকার লোকজন ঘর থেকে বের হচ্ছেনা। 

রাউজানের বিভিন্ন এলাকার হাট বাজার, সরকারী বেসরকারী অফিস ও প্রতিষ্টানে লোকজনের উপস্থিতি কমে গেছে । 

রাউজান উপজেলা ্স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ নুর আলম দীন জানান করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের আলাদভাবে রাখার জন্য রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সা ও রাউজান সুলতানপুর ৩১ শয্যা হাসপাতালে আলাদা দুটি ওয়ার্ডে ২৮টি শয্যা প্রস্তুত রাখা হয়েছে । এখনো করোনা ভাইরাসের জন্য প্রস্তুত রাখা আইসোলেশন ওয়ার্ডে কোন রোগী ভর্তি হয়নি বলে নিশ্চিত করেন রাউজান উপজেলা ্স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ নুর আলম দীন। 

 ২২মার্চ রবিবার রাউজানের বিভিন্ন এলাকায় করোনা ভাইরাসের প্রার্দুভাব থেকে রক্ষার জন্য এনজিও ফোরাম লিফলেট বিতরন করেন । রাউজান উপজেলা সদরে এনিজিও ফোরামের লিফলেট বিতরন করেন ব্রাকের রাউজান ম্যানেজার রাশেদুল ইসলাম, সুর্যেও হাসি ক্লিনিকের ম্যানেজার মোঃ বয়োজিদ মহিউদ্দিন, ডি, আর, আর, এর ম্যানেজার মোঃ” হবিবুল্ল্যাহ, আশার রাউজান ম্যানেজার বিষ্ণু দে, আওয়ামী লীগ নেতা মাহাবুল আলম, রুনু ভট্রচায্য ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*