রাউজানে দুজন ইতালী প্রবাসী সহ ২শত ৩৩ জন হোম কোয়ারেন্টাইনে, প্রস্তুত ২৮ শয্যার দুটি আইসেলেশন ওয়ার্ড

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজান উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌর এলাকায় দুবাই, আবুদাবী, ওমান, কুয়েত, কাতার, সৌদি আরব, ইতালী, ভারত, থেকে দেশে ফিরে আসা ২শত ৩৩ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছে । 

তাদের মধ্যে দুজন ইতালী প্রবাসী রয়েছে । ইতালী থেকে আসা রাউজান পৌরসভার ৯ নং ওয়ার্ডের আইলী খীল এলাকার আবছার, বিনাজুরীর রুবেল বড়ুয়া কে ও তাদের পরিবারের সকলকে আগামী ১৫ দিন হোম কোয়ারেন্টানে থাকার নির্দেশ দিয়েছেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ ।

 ২৩ মার্চ সোমবার রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ  ইতালী থেকে আসা বিনাজুরীর রুবেল বড়ুয়া ও তার পরিবারের সকল সদস্যকে আগামী ১৫দিন হোম কোয়ারেন্টাইনে থাকা  নিশ্চিত করার জন্য বিনাজুরী ইউনিয়নের চেয়ারম্যান সুকুমার বড়ুয়াকে নির্দেশ প্রদান করেন। 

একই সাথে রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের আইলী খীল এলাকার ইতালী প্রবাসী আবছার ও তার পরিবারের সকল সদস্যকে আগামী ১৫দিন হোম কোয়ারেন্টানে রাখার জন্য রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর জমির উদ্দিন পারভেজকে নিদের্শ প্রদান করেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ। 

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ জানান গত ২২ মার্চ রবিবার পর্যন্ত রাউজানে ২শত ৩৩ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছে। 

প্রবাস থেকে আসা তিন প্রবাসী হোম কেয়ারেন্টান অমান্য করায় তাদের জরিমানা করা হয়েছে । জরিমানা আদায় করার পর হোম কোয়ারেন্টান অমান্যকারী তিন প্রবাসী ও তাদের পরিবারের সকল সদস্যকে হোম কোয়ারেন্টানে রাখা হয়েছে। 

ইতালী থেকে আসা দু প্রবাসী ও তাদের পরিবারের সকল সদস্যকে আগামী ১৫দিন হোম কোয়ারেন্টানে রাখা হয়েছে । 

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ আরো বলেন করোনা রোগে আক্রান্ত রোগীদের রাখার জন্য সুলতানপুর হাসপাতালে ২০ শয্যার একটি আইসোলেশন ওয়ার্ড ও রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮ শয্যার একটি আইসেলেমন ওয়ার্ড প্রস্তত রাখা হয়েছে । 

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ গতকাল ২৩ মার্চ সোমবার দুপুরে রাউজান সুলতানপুর হাসপাতালে প্রস্তুত করা আইষেলেশন য়োর্ড পরিদর্শন করেন।  

এসময়ে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি মোঃ আবদুল্লাহ আল মাহমুদ ভুইয়া, রাউজান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডঃ মোহাম্মদ নুর আলম দীন, রাউজান উপজেলা সাবেক প্রকৌশলী কামাল উদ্দিন। 

 ২৩ মার্চ সোমবার দুপুরে করোনা রোগের প্রার্দুভাব থেকে রক্ষার জন্য জীবানুনাশক ঔষধ স্প্রে মেশিন দিয়ে স্প্রে করে রাউজান উপজেলা পরিষদ ভবন ও আশে পাশের এলাকাগুলোতে ।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*