করোনা : রাউজানে দ্রব্যমুল্য বৃদ্ধি, প্রবাসী হোম কোয়ান্টাইন অমান্য করায় জরিমানা

শফিউল আলম, রাউজানবার্তা :

 চট্টগ্রামের রাউজানের কারোনার প্রার্দুভাবে দ্রব্যমুল্যে বেশী নেওয়ার অপরাধে রাউজানের নোয়জিশপুর ইউনিয়নের নতুন হাট ও ফতেহ নগর বাশডুয়াতল বাজারের ৪টি মুদি দোকানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

গত ২২ মার্চ রবিবার রাতে উপজেলার নোয়াজিশপুর ইউনিয়নের নতুন হাট, ফতেহ নগর বাশডুয়াতল বাজারে অভিযান চালান উপজেলা নিবাহী কর্মকর্তা (ইএনও) জোনায়েদ কবির। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ জানান, করোনা ভাইরাসের প্রার্দুভাবে অনেক অসাধু ব্যবসায়ী দ্রব্যমুল্যের দাম বাড়িয়ে বিক্রি করছিল। নোয়াজিশপুর ইউনিয়নের নতুন হাটে ২টি মুদির দোকান ফতেহ নগর বাশডুয়াতল বাজারের ২ টি মুদি দোকানে অভিযান চালানো হয়। 

বাজারে অভিযাণ পরিচালনা করার পর নোয়াজিশপুর ইউনিয়নের ফতেহ নগর এলাকায় ওমান থেকে আসা প্রবাসী সাহাবুউদ্দিন কোয়ান্টাইন অমান্য করায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় । 

ওমান থেকে আসা প্রবাসী সাহাবু উদ্দিন সহ তার পরিবারের সকলকে ১৫ দিন হোম কোয়ান্টানে থাকার নির্দেশ প্রদান করেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জোনায়েদ কবির সোহাগ। একই  এলাকার আ¦বু দাবী থেকে আসা এক মহিলা ও তার পরিবারের সকল সদস্যদের ১৫দিন হোম কোয়ান্টানে থাকার নিদেশ প্রদান করা হয় । 

নোয়াজিশপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় প্রবাসী সৈৗরভ, নাসিরের বাড়ীতে গিয়ে হোম কোয়ান্টাইন নিশ্চিত করেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ । 

ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগের সাথে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি মোঃ আবদুল্লাহ আল মাহমুদ ভুইয়া, সাবেক রাউজান উপজেলা প্রকৌশলী কামাল উদ্দিন, নোয়াজিশপুর ইউনিয়নের চেয়ারম্যান সরোয়ার্দি সিকদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*