করোনা: রাউজানে ১৫ হাজার মাক্স বিতরন, ২০ হাজার পরিবারের জন্য খাদ্য

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজান উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌরসভায় করোনা ভাইরাসের প্রার্দূভাব থেকে জনগনকে রক্ষায় সরকারের নির্দেশনা অনুসারে হাট বাজার ঔষধ ও খাদ্যের দোকান ব্যতিত সকল ব্যবসা প্রতিষ্টান বন্দ্ব করে দেওয়া হয়েছে। 

বন্দ্ব করে দেওয়া হয়েছে সকল প্রকার যানবাহন । করোনা ভাইরাসের কারনে জনজীবন অচল হয়ে পড়েছে। 

রাউজানের বিভিন্ন এলাকার হাজার মানুষ কর্মহীন হয়ে ঘরের মধ্যে অবস্থান করছেন। করোনা ভাইরাসের মোকাবেলা করার জন্য সরকারী বরদ্ধ ব্যতিত রাউজানে ২০ হাজার পরিবারের জন্য খওয়ার মজুদ করে রাখা হয়েছে। 

করোনা ভাইরাসের প্রার্দুভাব থেকে জনগনকে রক্ষার জন্য ১৫ হাজার মাক্স বিতরন করা হয়েছে। ২৬ মার্চ বৃহস্পতিবার সকালে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পৌরসভার কাউন্সিলরদের মধ্যে মাক্স বিতরনকালে একথা বলেন। 

রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি তার বক্তব্যে আরো বলেন রাউজানের সকল চেয়ারম্যান, মেম্বার, পৌরসভার কাউন্সিলদের তাদের স্ব স্ব প্রতিষ্টানে উপস্থিত থেকে করোনা ভাইরাসের প্রার্দুভাব থেকে জনগনকে রক্ষা ও করোনা ভাইরাস মোকাবেলায় উপজেলঅ প্রশাসনকে সসকল প্রকার সহায়তা প্রদান করতে হবে । 

এসময়ে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল, রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ, রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ । 

এবি এম ফজলে করিম চৌধুরী এমপি করোনা ভাইরাস থেকে রাউজানের সাধারন মানুষকে রক্ষায় সচেতনতামুলক কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য রাউজান উপজেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞাতা প্রকাশ করেন। 

২৬ মার্চ বৃহস্পতিবার সকাল থেকে রাউজানের বিভিন্ন সড়কে যানিবাহন চলাচল বন্দ্ব ছিল, রাউজানের বিভিন্ন এলাকায় ব্যবসা প্রতিষ্টান বন্দ্ব ছিল। ২৬ মার্চ বৃহস্পতিবার ভোর থেকে রাউজানের হাট বাজার, সড়ক সমুহ ফাকাঁ ছিল রাউজানের বিভিন্ন এলাকায় সেনাবাহিনীর সদস্যরা টইল প্রদান করেন। 

রাউজান উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌর এলাকায় দুবাই, আবুদাবী, ওমান, কুয়েত, কাতার, সৌদি আরব, ইতালী, ভারত, থেকে দেশে ফিরে আসা ৩শত জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছে। তাদের মধ্যে দুজন ইতালী প্রবাসী রয়েছে। ইতালী থেকে আসা রাউজান পৌরসভার ৯ নং ওয়ার্ডের আইলী খীল এলাকার আবছার, বিনাজুরীর রুবেল বড়ুয়া কে ও তাদের পরিবারের সকলকে আগামী ১৫ দিন হোম কোয়ারেন্টানে থাকার নির্দেশ দিয়েছেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ । রাউজান পৌরসভার ৪ নং ওয়ার্ডের সুলতানপুর কাজী পাড়া ইকবাল নামের এক প্রবাসী মধ্যপ্রাচ্য থেকে দেশে এসে হোম কোয়ারেন্টাইন অমান্য করায় দশ হাজার টাকা জরিমানা আদায় করেন । প্রবাসী ইকবাল ও তার পরিবারের সদস্যদের আগামী ১৫দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্ধেশ প্রদান করেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ।  রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ রাউজানে সভা সমাবেশ, বিবাহ, মেজবান, ধর্মীয় অনুষ্টান, সাংস্কৃতিক অনুষ্টান হোটেল রেস্তোরা, হাট বাজার, যানবাহন চলাচল জনসমাগম নিষিদ্ব করেন। 

২৬ মার্চ বৃহস্পতিবার সকাল থেকে রাউজান পৌরসভার ৮নং ওয়ার্ডের ফকিরহাট বাজার ও জলিল নগর বাস ষ্টেশনে নালা নর্দমায়,  রাউজান পৌরসভার ৮নং ওযাডের কাউন্সিলর এডভোকেট দিলিপ কুমার চৌধুরী মেশিন দিয়ে জীবানুণাশক ঔষধ স্প্রে করেন ।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*