মানবতার উজ্জল দৃষ্টান্ত স্থাপন করছেন জমির উদ্দিন পারভেজ : সাংসদের অবদানে রাউজানের বিভিন্ন এলাকার উন্নয়ন

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের পর পর চারবার নির্বাচিত কাউন্সিলর রাউজান পৌরসভার প্যনেল মেয়র ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ রাউজানে মানবতার উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছেন। 

রাউজান পৌরসভার প্যনেল মেয়র ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ তার এলাকা রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরীর সহায়তায় ব্যাপক উন্নয়ন কাজ করেছেন। 

এক সময়ের রাউজানের অবহেলিত জনপদ রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডে আওয়ামী লীগ সরকারের শাসন আমলে সড়কগুলোর ব্যাপক উন্নয়ন করা হয়েছে। নির্মান করা হয়েছে পিংক সিটি, রাউজান রাবার বাগান মিনি ষ্টেডিয়াম, মাষ্টার দা সুর্যসেন সরকারী প্রাথমিক বিদ্যালয়, এবি এম ফজলে করিম চৌধুরী সরকারী প্রাথমিক বিদ্যালয়, রাউজান মহিলা মাদ্রাসাকে এমপিও ভুক্ত করে রাউজান মহিলা মাদ্রসার অবকাঠামোগত উন্নয়ন করা হয়েছে। আইলী খীল দাওয়াত খোলা দাখিল মাদ্রাসা নির্মান করা হয়েছে। 

বর্তমানে চলছে শিল্প নগর ও ট্রমা সেন্টার নির্মান কাজ। নিজের এলাকার উন্নয়ন কাজ করার পর রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ রাউজানের বিভিন্ন এলাকায় অচল হয়ে পড়া সড়কগুলোর উন্নয়ন কাজ করছেন। 

রাউজান পৌরসভার ৭ ও ৮ নং ওয়ার্ডে নাগেশ্বর গার্ডেন সড়ক। সড়কটি গত বৎসর বনায় ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়। সড়কের কিছু অংশ উন্নয়ন কাজ করা হলে ও সড়কের অবশিষ্ট অংশ গর্ত সৃষ্টি হয়ে যানবাহন চলাচলের অনপযোগী হয়ে পড়ে। 

এলাকার লোকজন মহিলা কাউন্সিলর জান্নাতুল ফেরদৌসকে সাথে নিয়ে রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজের সাথে দেখা করে সড়কের বেহাল দশা সর্ম্পকে জানালে জমির উদ্দিন পারভেজ ইটের খৈায়া ও বালি দিয়ে সড়কটি মেরামত করে যানবাহন চলাচলের উপযোগী করে দেয়। পরবর্তী নাগেশ্বর গার্ডেন সড়কটি এমপির সহায়তায় উন্নয়ন কাজ করে দেওয়ার আশ্বাস প্রদান করে। 

একই ভাবে রাউজান পৌরসভার ৫নং ওয়ার্ডের নন্দী পাড়া সড়কটি ইটের খোয়া ও বালি দিয়ে নিজের টাকা দিয়ে শ্রমিক দিয়ে মেরামত করে দেয় রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ । 

রাউজান পৌরসভার প্যনেল মেয়র ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত সময়ে মানবতার কাজ করে আসছেন। 

সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ৪০জন ব্যক্তির লাশ দাফন কাফন সৎকার করেছেন তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর উদ্যোগে গঠিত স্বেচ্ছাসবী টিমের সদস্যদের নিয়ে। 

প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত সময়ে শারিরক প্রতিবন্ধী, মানসিক প্রতিবন্দ্বীদের খাবার প্রদান ও তাদের চিকিৎসা করানোর কাজ করেন রাউজান পৌরসভার প্যনেল মেয়র ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ। 

এছাড়া ও রাউজানের বিভিন্ন এলাকার দরিদ্র পরিবারের মেয়ের বিবাহ, ছেলে মেয়েদের লেখাপড়া করানোর জন্য শিক্ষা উপকরন প্রদান, আর্থিক সহায়তা প্রদান করে আসছে রাউজান পৌরসভার প্যনেল মেয়র ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ। 

রাউজান পৌরসভার প্যনেল মেয়র ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে নিজ এলাকা সহ রাউজানের বিভিন্ন এলাকায় ১৫ হাজার দরিদ্র কর্মহীন পরিবারের সদস্যদের খাদ্য সহায়তা প্রদান করেছেন । 

রাউজানে মানবতার উজ্জল দৃষ্টান্ত স্থাপনকারী রাউজান পৌরসভার প্যনেল মেয়র ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ বলেন, রাউজানের অসহায় দরিদ্র ও মানসিক প্রতিবন্দ্বী মানুষগুলোকে সহায়তা করে তাদের স্বাবলম্বী করে তোলার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরীর নির্দেশে রাউজানের সাধারন মানুষের কল্যানে কাজ করছি। 

মানবতার উজ্জল দৃষ্টান্ত স্থাপনকারী রাউজান পৌরসভার প্যনেল মেয়র ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ অসহায় দরিদ্র মানুষের কল্যানে কাজ করার জন্য রাউজান পৌরবাসী ও রাউজান বাসীর সর্বাত্বক সহায়তা কামনা করেন।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*