মুনিরিয়া বিরুদ্ধে রাউজানে প্রতিবাদের ঝড় উঠেছে -মোহাম্মদপুরে ও হলদিয়ায় বক্তারা

                                   

শফিউল আলম, রাউজানবার্তা :

মুনিরিয়ার সন্ত্রাসীদের বিরুদ্ধে রাউজানে প্রতিবাদের ঝড় উঠেছে বলে আজ মোহাম্মদপুরে ও হলদিয়ায় পৃথক দুটি প্রতিবাদ সভায় বক্তারা তাদের বক্তব্যে বলেন।

বক্তারা আরো বলেন কাগতিয়ার মাইজপাড়া এলাকায় গড়ে উঠা জঙ্গি সংগঠন মুনিরিয়া যুবতবলীগ কমিটির সদস্যরা সন্ত্রাসী কায়দায় এলাকার মানুষের জায়গা দখল, তরিকত ও মার্দ্রসার নামে রাউজানের বিভিন্ন এলাকা থেকে চাদাঁ আদায় এলাকার লোকজনকে নির্যাতন করে সমগ্র রাউজানকে জিম্মি করে রেখেছে ।

আমির হাটে মানববন্ধন

মুনিরিয়া যুবতবলীগ কমিটির নামধারী জঙ্গি ও সন্ত্রাসীদের হামলায় আওয়ামী লীগ নেতা মোজ্জামেল হক ও মুক্তিযোদ্বা শফিকুল আনোয়ার, আল্লামা শফিউল আলম নেজামী, আল্লামা মহিউদ্দিন, আল্লামা ফোরকান, আল্লামা হফেজ নুরুল আবছার, হিংগলা নতুন পাড়া এলাকার আবদুল মান্নান, মোহাম্মদপুরের দরিদ্র রিক্সা চালক শামশুল আলম সহ অনেক লোকজন আহত হয় ।

গত ২০১৮ সালের ১৬ নভেম্বর রাউজান পৌরসভার ২ নং ওয়ার্ডের গহিরা মোবারকখীল এলাকায় গাউচিয়া কমিটি বাংলাদেশ গহিরা মোবারকখীল শাখার উদ্যেগে আয়োজিত মাহফিলে বক্তব্য রাখার সময়ে গাউছিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির যুগ্ন মহাসচিব এডভোকেট মোসাহেব উদ্দিন বখতোয়ারের উপর হামলা করে মুনিরিয়া যুবতবলীগ কমিটির জঙ্গি ও সন্ত্রাসী সদস্যরা  মুনিরিয়া যুবতবলীগ কমিটির জঙ্গি ও সন্ত্রাসীদের হামলায় রাউজানের উত্তর সর্তার ১৪ বৎসর বয়সের কিশোর নাঈম উদ্দিন নিহত হয় গত ২০১০ সালের ১০ মে ।

সর্ব শেষ গত ১৭ এপ্রিল আওয়ামী লীগ নেতা মোজ্জামেল হক ও মুক্তিযোদ্বা শফিকুল আনোয়ারে উপর হামলা করে মুনিরিয়া যুবতবলীগ কমিটির জঙ্গি ও সন্ত্রাসীরা । এই ঘটনার পর জঙ্গিদের হামলায়  আক্রান্ত ব্যক্তিরা রাউজান থানায় উপস্থিত হয়ে পৃথক পৃথক ভাবে মুনিরিয়া যুবতবলীগ কমিটির সদস্যদের আসামী করে মামলা করা হলে ও পুলিশ হামলাকারী মুনিরিয়া যুবতবলীগ কমিটির অভিযুক্ত সব সদস্যদের গ্রেফতার করেনি ।

গত ২৫ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে মুনিরিয়া যুবতবলীগ কমিটির জঙ্গি ও সন্ত্রাসীদের হামলার শিকার গাউছিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির যুগ্ন মহাসচিব এডভোকেট মোসাহেব উদ্দিন বখতোয়ার রাউজান থানায় উপস্থিত হয়ে মনিরিয়া যুবতবলীগ কমিটির জঙ্গি ও সন্ত্রাসী সদস্যদের বিরুদ্বে রাউজান থানায় মামলা করে ।

গত ২৭ এপ্রিল  মুনিরিয়া যুবতবলীগ কমিটির লালিত সন্ত্রাসীদের হামলায় আহত  রাউজানের গহিরা মোবারক খীল এলাকার নেজামউদ্দিন মুনিরিয়া যুবতবলীগ কমিটির সদস্যদের বিরুদ্বে আরো একটি মামলঅ করে । মুক্তিযোদ্বা শফিকুল আনোয়ার, আওয়ামী লীগ নেতা মোজ্জামেল হক, আল্লামা হাফেজ নুরুল আবছার, দরিদ্র রিক্সা চালক শামশুল আলমের উপর হামলা করার পর রাউজান উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, রাউজান বাস ট্রাক মালিক সমিতি ও বাস ট্রাক শ্রমিক ইউনিয়ন, মুক্তিযোদ্বারা বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সভা, মানববন্দন কর্মসুচি ও সংবাদ সম্মেলন করে।

গত ২৮ এপ্রিল মঙ্গলবার দুপুরে রাউজানের জনপ্রতিনিধি, মুক্তিযোদ্বারা চট্টগ্রাম জেলা প্রশাসক, চট্টগ্রাম ডি, আইজি, চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের মাধ্যমে মুনিরিয়া যুবতবলীগ কমিটির সন্ত্রাসী ও জঙ্গি তৎপরতা ব›দ্ব করার আবেদন জানিয়ে প্রধান মন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে স্বারক লিপি প্রেরণ করে ।

৩০ এপ্রিল মঙ্গলবার সকাল ১১ টার সময় রাউজানের মোহাম্মদপুর মহিউল উলুম কামিল মার্দ্রাসার হলে রাউজান ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মার্দ্রাসা পরিচালনা কমিটির উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্টিত হয় । সমাজ সেবক এম এ বক্করের সভাপতিত্বে যুবলীগ নেতা এনামুল হকের সঞ্চালনায় অনুষ্টিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন,মুনিরিয়া যুবতবলীগ কমিটির মধ্যে বিএনপি জামাতের সন্ত্রাসীরা রয়েছে এসব সন্ত্রাসীদের অত্যাচার নির্যাতনের বিরুদ্বে রাউজানে প্রতিবাদের ঝড় উঠেছে । মুনিরিয়া যুবতবলীগ কমিটির ধর্মের নামে মানুষ হত্যা, সুন্নি আলেম ওলামাদের উপর হামলা, জায়গা দখল, মোটর সাইকেল মহড়া দিয়ে রাউজানের সাধারন মানুষকে ভয় দেখিয়ে তরিকতের নামে চাদাঁ আদায়, কাগতিয়া মার্দ্রাসার নাম দিয়ে কোরবানীর পশুর চামড়া জোর পুর্বক নিওেয় যাওয়া সরকারী বেসরকারী অফিস আদালত থানায় মোটর সাইকেল মহড়া দিয়ে মুনিরিয়া যুবতবলীগ কমিটির সন্ত্রাসী সদস্যদের বাচাঁতে ভীূড় করা এই সব কর্মকান্ডের বিরুদ্বে রাউজানের সর্বস্তরের মানুষ আজ মাঠে নেমেছে । মুনিরিয়ার সন্ত্রাসীদের গ্রেফতার না করা পর্যন্ত রাউজানের সাধারন মানুষ মাঠে থাকবে ।

প্রতিবাদ সভায় আরে বক্তব্য রাখেন রাউজান উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আনোয়ারুল ইসলাম, রাউজান উপজেলা মুক্তিযোদ্বা সংসদের কমান্ডার আবু জাফর চৌধুরী, মুক্তিযোদ্বা শফিকুল ইসলাম, পৌরসভা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন, ছেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু,আওয়ামী লীগ নেতা আলহাজ¦ নুরুল আমিন, যুবলীগ নেতা সারজু মোহাম্মদ নাসের, রাউজান উপজেলা ছাত্রলীগ সভাপতি জিল্লুর রহমান মাসুদ, যুবলীগ নেতা  শওকত হোসেন, ইসাহাক ইসলাম, আওয়ামী যুবলীগ নেতা আহসান হাবিব চৌধুরী, শওকত হোসেন, ইসাহাক ইসলাম, লিটন, মেম্বার প্রবাস কল্যান বড়–য়া, মেম্বার জহির উদ্দিন প্রমুখ।

৩০ এপ্রিল বিকালে রাউজানের হলদিয়া আমির হাটে মুনিরিয়া যুবতবলীগ কমিটির সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে সর্বস্তরের মানুষের পক্ষ থেকে প্রতিবাদ সভা অনুষ্টিত হয় । রাউজান থানার সেকেন্ড অফিসার এস আই নুর নবী জানান মুনিরিয়া যুবতবলীগ কমিটির নামধারী জঙ্গি ও সন্ত্রাসীদের হামলায় আওয়ামী লীগ নেতা মোজ্জামেল হক ও মুক্তিযোদ্বা শফিকুল আনোয়ার, আল্লামা শফিউল আলম নেজামী, আল্লামা মহিউদ্দিন, আল্লামা ফোরকান, আল্লামা হফেজ নুরুল আবছার, হিংগলা নতুন পাড়া এলাকার আবদুল মান্নান, মোহাম্মদপুরের দরিদ্র রিক্সা চালক শামশুল আলম হামলার ঘটনার মামরার আসামীদের মধ্যে ৬ জনকে পুলিশ গ্রেফতার করেছে । তারা হলেন মোহাম্মদপুরের আবু মেসলেম, মাসুদ, মনসুর আলম, মঙ্গলখারীর নাসিম, লেলাঙ্গারার ইব্রাহিম, খলিলাবাদের সেকান্দর ।  

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*